আজান
- আইনুল হক ১৫-০৫-২০২৪

মিনার হতে মধুর আজান
এবার ভেসে এলো,
ওরে যত মোমিন মুসলমান
নামাজে যাই চলো।

সকল মুসলিম নারী-পুরুষ
রাখ এবার কাজ,
ওযু করো সারি ধরো মানুষ
বিছাও জায়নামাজ।

এই আহ্বান মুয়াজ্জিনের
পক্ষে তাঁর খোদার,
প্রভুর স্বরণে সিজদা করে
লুফে নাও দিদার।

ইসলাম শ্রেষ্ঠ ধর্ম মোদের
এই নশ্বর ভবে,
মানবজাতি ইসলামের ছায়া
তলে শান্ত হবে।

মানব পাপের আগুন যখন
জীবন জুড়ে খরা,
ঈমানের ছোঁয়ায় রাসুলগণ
শীতল করে ধরা।

হাজার কোটি জগৎবাসী
সবাইকে যে বলি,
ওরে ভাইবোন সবাই আসি
নবীর পথে চলি।

কোরআনের আইন মেনে
এ জীবন চালান ,
তাই সবার কাছে নবীগণ
করেছে আহ্বান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।