কে যাবে মোর পাড়া গাঁয়ে?
- হাসীব ফখরুল ২১-০৫-২০২৪

কে যাবে মোর পাড়া গাঁয়ে রূপ হেরিতে আয়,
তাল-তমালে হিজল ডালে পাখি যে গান গায়।
জলের উপর কচুরিপানা রঙ বে-রঙে হাসে,
কালো রঙের পানকৌড়িটা ডুব দেয় যে আর ভাসে।
মাঝি চলে আপন তালে সুরে ভাসে কিস্তি,
গহীন গাঙে সুরের লহর কুল বধুদের মিষ্টি।
রাখাল বাজায় আপন মনে রাখালিয়া বাঁশি,
পাশের গাঁয়ের গিরস্তের মেয়ের গলায় প্রেমের ফাঁসি।
পালকি চলে নাচের তালে বেহারা দেয় হাঁক,
চোরে চুরি করতে গিয়ে পথ হারালো 'মৌলা' বাড়ির বাঁক।
মস্তাপুরের মস্তামি আর সস্তা দামের মাতব্বর,
বিচার-শালীশ হয় রে ভাই সবাই বসে রাতভর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।