তোমার-আমার যুগল সন্ধি
- হাসীব ফখরুল ১৭-০৫-২০২৪

বড় রহস্যে প্যাঁচানো তোমার মিষ্টি মুখের কথা,
নৈঋতে হিম বয় দখিণা পবনে;---
.
দেখে যাও! দেখতে থাকো! দেখতে দেখতেই লীন হবো তোমার নয়ন সম্মুখে!
যেমন দেখেছিলে, 'তেমনি আছি, -এমনই থাকবো!
.
কী..???! খুব কষ্ট লাগে!
আমি তো কষ্ট দিতে আসিনি!
ইচ্ছে করে নিজের ফাঁদে পরে, নিজেই কাতরাচ্ছো!
কাঁদবে! আরও কাঁদবে! কাঁদতে কাঁদতে সাহারা'য় ঢল বইবে,-তবুও সাধ্যের নাগাল নেই!
.
চার চক্ষুর হয় মিলন, তবুও লক্ষ-যোজন দূরত্ব!
.
চৈতের গীত বৈশাখে গেয়ে কী লাভ, বলো?
যে ফাঁদ পেতেছো, সেই ফাঁদে এখন নিজেই বন্দী
হবেনাক কোনদিনই তোমার-আমার যুগল-সন্ধি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।