তুমি
- হাসীব ফখরুল ২১-০৫-২০২৪

তুমি জীবনানন্দের বনলতা সেন
আলাওলের পদ্মাবতী,
তুমি রবি ঠাকুরের অঝর কবিতা
শরৎ চন্দ্রের পার্বতী!
.
তুমি কালিদাসের প্রেমের কবিতা
হোমারের ইলিয়াড, ওডিসি,
তুমি ফেরদৌসীর শাহনামা
নজরুলের বিষের বাঁশি।
.
তুমি শেলীর প্রকৃতির উপমা,
সুধীন্দ্র নাথের কাব্য শৈলী,
তুমি জসীম উদদীনের নকশীকাঁথা
হাফিজের গুলবাগ কাওয়ালী।
.
তুমি মানিক বাবুর উপন্যাসের রহস্য
শরৎ চন্দ্রের শ্রীকান্ত,
তুমি ওয়ালী উল্লাহ'র লেখার কাহিনী
বঙ্কিম চন্দ্রের কমলাকান্ত।

তুমি ইকবালের কলমের খোঁচা
ইমরুলের টগবগে শায়ের,
তুমি মধুসূদনের বিদ্রোহী প্রমীলা
লাহোরের ঝংকার তারামসীর মায়ের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।