বহু যুগের প্রতীক্ষায়,-তোমার মধু সূদন
- হাসীব ফখরুল ২১-০৫-২০২৪

এক যুগ পার হয়ে গেল----------
যেমন ছিলাম তেমনি আছি, -হয়নি কোন পরিবর্তন!
শুধু,পাল্টে গেছে তোমার চলার পথ,
পাল্টে গেছে তোমার চলার রথ;
পাল্টে গেছে তনু তোমার চোখের জরতা,
হারিয়ে গেছে তোমার স্বাধীনতা!
পাল্টে গেছে তোমার মধুর বচন!
পাল্টাইনি শুধু আমি,- আমার আত্ম কথন!
.
এক যুগ পার হয়ে গেল------------
যেমন ছিলাম তেমনি আছি, -হয়নি কোন পরিবর্তন!
শুধু, পাল্টে গেছে আমার জন্যে তোমার অপেক্ষার ক্ষণ
পাল্টে গেছে তোমার আতপ হাতে চলা জানু বাঁকার ধরণ,
পাল্টে গেছে তোমার, মুচকি হেসে আড় চোখের চাহনি
পাল্টে গেছে তোমার মারবেল খেলার দিবস সমাপনী,
পাল্টে গেছে চিন্তা তোমার মনের বারতা,
হারিয়ে গেছে তোমার স্বাধীনতা!
পাল্টে গেছে তোমার রসায়ন!
পাল্টাইনি শুধু আমি, তোমার মধু সূদন!
.
এক যুগ পার হয়ে গেল-------------
যেমন ছিলাম তেমনি আছি,- হয়নি কোন পরিবর্তন!
বহু যুগ পার হবে, পাল্টে যাবে সব, সময়ের আবর্তন,
পাল্টাবেনা শুধু বহু যুগের প্রতীক্ষায়,-তোমার মধু সূদন!
-
-
০৯/০৬/২০২০ইং
সময়- বিকেল ৫টা ৫০ মিনিট
রোজ-মঙ্গলবার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।