তোমার ছবি দেখি
- হাসীব ফখরুল ১৭-০৫-২০২৪

তোমার ছবি দেখি-----
দেখি দু'চক্ষুর মায়াবী চাহনি!
শরতের কাশফুলে বলাকার ডানায়
ব্রহ্মপুত্রের নাব্য হারানো আমার স্মৃতি!
ছবি আর ছবি....
ভেসে ওঠে জীবন্ত কল্লোলে শাণিত নয়নে।
যেদিকে তাকাই শুধু তোমারি দরদের ছবি!
::::::::::::::::::::::::::::::
ভাদরের রৌদ্র তাপে
চায়ের ধোঁয়ার গরম কাপে,
মাঝির ভাটিয়ালি সুরে
ষোড়শীর পায়ের নূপুরে,-
কেবলি তোমারি ছবি ভেসে ওঠে বারংবার।
.
পদ্মার ইলিশের মতো টগবগে যৌবন ভরা তোমার ছবি।
তোমার কথাই বলি বলে কেউ করে তাচ্ছিল্য, কেউ বলে কবি।
::::::::::::::::
যে যাই বলে বলুক
নিন্দা করেই চলুক,
আমি কারও ধারনা ধারি
আমি সন্ধ্যার শুকতারা রসের হাঁড়ি,★-
ছবিতেই মন-প্রাণ, তোমাতেই করেছি সমর্পণ।
.
দেখেছি মৌমাছির মৌচাকে তোমারি ছবি,
দেখেছি পল্লী বালার আঁচল তলে তোমারি ছবি,
কোকিলের কুহু সুর কানে বাজে হরদম,
গ্রীষ্মের আম-কাঁঠাল,বৃষ্টি স্নাত করদম।
.
০১.০৯.২০২০ইং
১০টা০৫মিনিট
মঙ্গলবার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।