আসবে না আর ফাগুন
- হাসীব ফখরুল ১৭-০৫-২০২৪

আমি এক ছন্ন ছাড়া পাগলপারা ধন্য তোমার প্রেমে,
মণিকোঠায় টানিয়ে রাখবো বাঁধিয়ে রঙিন ফ্রেমে।
জানো তো মন সুর উঠিলেও বেহালাটা ফাঁকা,
কোন অজানায় চলে গেলে হৃদয় করে খাঁখাঁ।
এই ভাদরের পূর্ণিমাটা হয়েছে যে ফ্যাকাসে,
সিগারেটে দেইযে দম খুশ খুশানি কাশে।
গান চলেনা সুর উঠেনা তালের বড়ো অভাব,
জীবন নদীর এমন রীতি আদ্যোপান্ত 'স্বভাব।
গুমাই নদীর উপ'নিকা খোয়াই নদীর সাঙ্গ,
নয়াহাটি গড়ে তোলে বালীগাঁয়ের কূল ভাঙ্গ।
মন রাঙিয়ে তোমার তরে শখের হালখাতা,
নিত্য নিত্য করে যাবো -শুনো জালপাতা।
স্মৃতি নিয়েই বসে আছি মনের ভেতর আগুন,
এই জীবনে আমার তরে আসবেনা আর ফাগুন।
.....
১৬.০৯.২০২০ইং
রাতঃ১টা ২০মিনিট
প্রথম প্রহর
আদমপুর, অষ্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।