কুল যাবে হায় জাত যাবে
- হাসীব ফখরুল ২১-০৫-২০২৪

টাপুরটুপুর পথ চলে যাও গাও কি তুমি মনে মনে গান?
পথের চলায় বুঝতে পারি -আমার প্রতি ভীষণ টান!
নীল দরিয়া বুকের মাঝে সাহারা বয় চোখে,
নাসপাতির ন্যায় কাঁদো কেন মনে ভরা দুখে?
নিজের দোষেই শকুন দশা দোষ দিবে আর কাকে?
চেয়ে চেয়েই জীবন যাবে- শুকনো নদীর বাঁকে!
আমি কি আর আমার আছি বুঝোনা ক্যান ললিতা?
............সময় গেলে অস্ত যাবে এটাই নিয়ম সবিতা!
পথে চলো পথে চলো গেয়ো না হায় আরনা কোন গান,
কুল যাবে হায় জাত যাবে থাকবে না তো কারও মান!
..
১০.০৮.২০২২
রাত-১২টা ১০মিনিট
কুলাউড়া, মৌলভীবাজার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।