ভুলার নয়
- হাসীব ফখরুল ২১-০৫-২০২৪

শূন্য হিয়ায় বাজিয়ে গেলে ভালোবাসার সুর,
জিঁয়ে উঠলো সাহারাতে নব তরুর মধুর।
আমার আমি হারিয়ে গেলাম -ভালোবাসার টানে,
দেহাতীত এই প্রেমের গল্প বুঝে নিয়ো মানে।
.
বুক ফাটা এই আর্তনাদে কাটে কতো প্রহর,
স্মৃতিগুলো হাত বাড়িয়ে নিয়ে চলে সেই বহর।
বুক ফাটে তো মুখ খুলেনা চার চক্ষুর মিলনে,
ব্যথায় ব্যাথায় ব্যাথাতুর হয়ে দহন অগ্নি-কিরণে;
ইটের ভাটা হিয়ার মাঝে, -'জ্বলছে অহর্নিশ,
কি করিবো, কোথায় যাবো, জানা নেই তো বার্ণিশ।
.
শরৎ কালে মরূৎ চলে মৃধু মৃধু উষ্ণ,.............
তুমি আমার, আমি তোমার, দেহাতীত এক কৃষ্ণ।
.
শুভ্র মেঘের ভেলা হয়ে ভাসবো মনের আকাশে,
তরীখানি ভিড়েই থাকবে তোমার রঙিন বাতাসে।
হাজার চেষ্টায় মুছবে নাকো তোমার মনের আরতি,
দেখা হবে, সঙ্গী হবে পরপারে,- মাঝখানে এই বিরতি।
হিয়ার মাঝেই আছো তুমি থাকবে সারাবেলা,
এই প্রতিজ্ঞা করেছি গো শুনো দুঃখী -অবলা।
.
পেয়েছি যে ভালোবাসা -তাতো ভুলার নয়,
আছো তুমি, থাকবে তুমি -জানিও নিশ্চয়।
..
২১/০৯/২০২০ইং
সোমবার
রাতঃ ১১টা ২০মিনিট
আলমদিঘীরপাড়, অষ্টগ্রাম, কিশোরগঞ্জ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।