সবই গেল রসাতলে
- হাসীব ফখরুল ২১-০৫-২০২৪

কৃষ্ণপক্ষের এই মিটিমিটি আলোয়
নয় ভাবের ভাব জাগিয়ে,
নয় রসের তাল ধরে,-
গাওনা আরেকটি গান।....
পুলকিত হোক ধরা,মেঘবিহীন মুক্ত নীল আকাশে উড়ুক কপোত-কপোতি।
গাওনা; গাওনা আরেকটি গান.!
মগড়া নদীতে ছড় জেগেছে এখন নেই আর সেই লঞ্চ চলাচল.!
--চৈত্রের খড়া রৌদ্রে পথিকের পদচিহ্ন কেবল........!
"শুমেশ্বরী'তে " চিকচিক সোনা- বালি ঢেউ খেলায়.!
"আইঞ্চা" বিলে পড়েনা পলি "রাঙ্গাধারের" বাঁধের কারণে।
"কংস" তার স্রোত হারিয়েছে, "বিষনাই'য়ে" নাই কংসের স্রোতের নির্যাস.!
"সুমাইয়া খালি" আজ ঘুমন্ত;- "নাজির পুর" ভাটা; "ধনু" আজ "মনুর" দোষে হল বলি "পাঠা"। "তিলপখালি'ই" সুইচ গেইট "কৃষ্ণা খালি" যার আরেক নাম "যুগা বিলে'র" হাহুতাশ, "হরিয়াখালি"
কাঁদে !
হায়রে ! হায়রে ! -আমার সোনার দেশ কোথায় গেল ভেসে?
"জালাল খাঁ" কি "চাঁন মিয়া", "রশিদ উদ্দিন" কি "তৈয়ব আলী"
"আলী হোসেন" কি "প্রভাত" "উকিল মুন্সী" কি "ছাত্তার পাগলা" কিংবা "দ্বিজ দাস" সবাই গেল চলে !
হায়রে আমার সোনার গান গেল আজ রসাতলে !


২৩/০৯/২০১৬
রাত: ১টা ১০মিনিট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।