রমণীর না টা হ্যাঁ-এর মতো সত্য-২
- হাসীব ফখরুল ২১-০৫-২০২৪

আমার কথাগুলো দিবালোকের মতোই সত্য ছিলো। বুঝিয়েছিলাম খুব ভাল করেই সাতখণ্ড রামায়ণ। আর মহাভারত বুঝানোটা নাইবা তুললাম। শপথ বাক্য আর দিব্যি দিয়ে বলেছিলে আমায় "না"।
"আকাশের তারাটা" খেলেছে খুবই লুকোচুরি অবিশ্বাসের সমুদ্রে ডুবে। এক একটা দিবস আর এক একটা রজনী করেছি ছুলছেরা বিশ্লেষণ আমি আমার কাছে। অর্থনৈতিক সমীক্ষা দেখিয়েছিলাম কৌটিল্যের অর্থশাস্রের মতো। নালন্দায় করিনি শিক্ষার্জন। কিন্তু তবুও লেগেছে তার আলো বাতাস আমার গায়ে। তপ্ত বালুর উষ্ণ বুকে করছো বাস। জিজ্ঞেস করাটাই আমার ভুলছিল। না পেয়েছিলাম সঠিক উত্তর।
আজতো হলো আমার কথাটাই সত্য?
দিবালোকের মতো পরিষ্কার।
বুঝলাম এতদিনে রমণীর "না টা হ্যাঁ-এর মতো সত্য।

22/09/'15
সকাল-9টা 5মিনিট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।