কবি নির্মলেন্দু গুণের শৈশব নিবাস কুটির
- হাসীব ফখরুল ২১-০৫-২০২৪

হে কবিন্দ্র.!
ফাগুনের আগুন ঝরা দুপুরে
দু'চোখে দেখেছি তোমার
স্বপ্নের পুরী গ্রামখানি "কাশবন"
শৈশবের চলা তোমার
ভেসেছে মোর মনের ক্যানভাসে।
দেখেছি তোমার পুরীর প্রবেশদ্বারে
ভাস্কর্য আর "কাশবন বিদ্যাপীঠ"
তোমার আলয় যেথায় তুমি করো শয়ন
নরম দুর্বাঘাসের মায়ের স্নেহের পরশ
"বীরচরণ মঞ্চে " ভেসে উঠে তোমার কবিতার পাঠ
"রামসুন্দর পাঠাগার" তোমার জ্ঞানের আকর
"শৈলজা সঙ্গীত ভুবনের" মুধুর সুর কর্ণে হয় শ্রুতিগোচর "কাজীদা" কি "রবিদার" সুরের মতো
সহকারের শাখায় শাখায় মুকুলের তোকা
চারপাশ তোমার আলয় মায়ার পরশে ঢাকা
তরুগণ দিচ্ছে সাক্ষী তোমার বাল্যলীলা
দু'চোখে ভাসলো মোর তোমার কীর্তির
"বীণাপাণি-চারুবালা সংগ্রহশালা"
পুকুরের ঘাট যেথায় তুমি বসে করতে লীলা পবনের সাথে
আমিও কিন্তু বসেছি সেথায় তোমার দীক্ষা নিতে।
29/02/2016ইং
কবি নির্মলেন্দু গুণ -এর বাড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।