শিশুর পড়া
- নাঈম ইসলাম বাঙালি ১৫-০৫-২০২৪

শিশুর পড়া তখন আসে
নতুন বইয়ের বাসে বাসে।
পাঠে আসে মনের শান্তি
পুরিয়া যায় দুঃখ ভ্রান্তি।

নতুন বছরের নতুন ছড়া
আনন্দেতে মনে ভরা
নতুন বইটি হাতে আসে,
নতুন বছর তখন ভাসে।

নতুন বছর নতুন বইটি
নিবে শিশু হাতে কোনটি
নতুন বইয়ের নতুন গল্প,
শিখছে শিশু অল্প অল্প।

নতুন বইয়ের নতুন হাসি
বেদনা যায় ভাসি ভাসি
নতুন বইয়ের নতুন ছবি,
আরও আছে কত কবি।

শিশুর পড়া তখন আসে
নতুন বইটি থাকলে পাশে
বছর ঘুরে প্রথম মাসে,
নতুন বইটি হাতে আসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।