সাম্যের গান
- নাঈম ইসলাম বাঙালি ১৫-০৫-২০২৪

সমতার পথে গাহি নব নব গান
মানুষ মানব তরে যাই গান গেয়ে
মিলেমিশে নিয়ে যায় কুঁড়িয়ে যে পেয়ে
সাম্যের পথ হয়েছে সকলের প্রাণ।
সবারি যে নব সুরে এক হবে তাল
যত আছে'রে ধর্ষণ অশৃঙ্খল কাম
গাহি সমতার গান অনাচার থাম
নবীন হয়ে মানুষ ধরা ধর পাল।

মানুষ মানব তরে হয়ে আগুয়ান
নিজের বোঝা পরকে দিও না যে আর
ধর্ম,বর্ণ সবি যেন হয় এক তান
পৃথিবীর সমাবেশ শোভিত কাতার।
পৃথিবীর মানবতা সকলের দান
ঐক্যতা সুরে জীবন রচিও সবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।