সময়ের সুর
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

আর নয় মুখে তালা
খুলবো এবার দরজা জানালা।
যুগের প্রতিক্রিয়া চলবো আমি
খুঁজিয়া আনবো আজ শান্তিকামী।
হানা দিব আজ বন্ধ ঘরে,
কি করিবে সময়ের সুরে-
আমি তো আজ নয় ভালো খারাপ বটে,
কি করিবো সময়ের সুরে উঠছি পিঠে।
দেখি বিশ্ব আজ অন্ধের পথে
সহ্য তো আজ হয় না তাতে।
যতসব আছে দালাল,
তার উপরে দে রে পাল।
সময়ের সুরে বাজাও বাঁশি,
এক হবে আজ বিশ্ববাসী।
আমি তো আজ শত্রু দমনী,
উঁচু কর শির তোমার ধ্বনি।
সময়ের সুরে করছে যে ব্যবসা,
দেশ লুটেপুটে -করছে সে তামশা।
আমি কি আজ থাকিবো চুপ?
না,প্রকাশ করবো তোমার রূপ।
বিশ্ব আজ মরু কাতরে,
সবি তো আজ সময়ের সুরে।
সময়ে এসেছে আজ হাহাকার,
মানুষ করছে ছুটাছুটি, বিশৃঙ্খল কারবার।
সময়ের সুরে অপূর্ণতা রয়েগেছে আমার
একা কি করবো? নাই তোমার হুঁশিয়ার।
বধ হয়েগেছে আজ বিবেক শক্তি,
তাই তো সময়ের সুরে মানুষ করে অন্যের ভক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।