অভাবে স্বভাব নষ্ট
- নাঈম ইসলাম বাঙালি ১৫-০৫-২০২৪

অভাব যখন ঘরের কোণে
পাশে এসে দাঁড়ায়,
নিত্য স্বভাব পাগল হয়ে
অসৎ কাজে পালায়।

অভাব যখন কাছে আসে
ইচ্ছে সেথায় থাকে,
স্বপ্ন তখন মনের মাঝে
নীড়ে একা হাঁকে।

দু'চোখ মাঝে আঁধার নামে
অভাবের'ই তরে,
স্বপ্ন গুলো বৃথা গেলো
এসব কাল ঝড়ে।

অভাবে ভাই নষ্ট স্বভাব
স্বপ্নের পানে চেয়ে,
সত্য নাহি থাকে তখন
অসত্যের গান গেয়ে।

মনের মাঝে প্রবল বেগে
আসে যখন অভাব,
বিরলে ভাই চুপিচুপি
নষ্ট করি স্বভাব ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।