টোকাই
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

টোকাই যতো রাস্তা ঘাটে
গাছ তলাতে থাকে,
মানবতার বিপাক্রিয়ায়
মরছে তারা বাঁকে।

সব শিশুরা মায়ের কোলে
রাত্রে গিয়ে থাকে,
রাত্রে শিশু টোকাই যত
থাকে একটি ঝাঁকে।

কত মানুষ পথ শিশুকে
এড়িয়ে ভাই চলে,
রাস্তা ঘাটে যত ময়লা
তাদের গায়ে ফলে।

কেনো তাদের এ অবস্থা
মরে স্বাধীন দেশে,
চোখের পানি পায়ের তলা
বুকটা কেঁদে ভেসে।

টোকাই শিশু প্রাচীর পাছে
ঘুরে ক্ষুধার তরে,
মোদের কাছে আসলে শিশু
পেট'টা দিবো ভরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।