স্পৃহা
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

যদি থাকতো দুটি ডানা
হয়ে যেতাম পাখি,
পাখির ঝাঁকে রংমহলে
চেয়ে থাকে আঁকি।

নীল আকাশের মাঝে আমি
উড়তাম স্বাধীন ভাবে,
মনের আশা মনেই থাকবে
এভাবেই দিন যাবে।

মানব মাঝে ঘুরে আমি
স্বাধীনতা পাই'নি,
পাখির কাছে স্বাধীনতা
মনের স্পৃহা যায়'নি।

বৈচিত্র্যময় বাংলার ব্যোমে
পাখি করে খেলা,
তাদের মতো ডানা থাকলে
কাটতো সেথায় বেলা।

মনের স্পৃহা দূর হতো ভাই
থাকতো যদি ডানা,
পাখি হয়ে ঘুমতাম দেশে
কেউ করতো না মানা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।