প্রতিবাদী কবি
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

অগ্নি শিখায় আগুন যেমন
পুড়ে না সে কভু,
তারি মতো জ্বলন্ত হীন
আমায় করো প্রভু।

প্রতিবাদের অগ্নি শিখায়
কবির কলম চলে,
ভীতু নয় সে অগ্নির প্রতীক
তাকেই কবি বলে।

অগ্নির শিষ আর কবির মাঝে
নেই ব্যবধান কিছু,
কবি কেন থাকবে আজি
এখতিয়ারের পিছু।

আমি যে ভাই সেই আগুনে
মরছি শুধু পুড়ে,
আমার পিছে নাই-যে কেহ
তারা কেন দূরে?

কবি তো ভাই অগ্নির মাঝে
পুড়তে তবুও রাজি,
প্রতিবাদীর সেই আগুনে
জীবন রাখে বাজি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।