কবির প্রতিচ্ছবি
- নাঈম ইসলাম বাঙালি ১৫-০৫-২০২৪

আমি কবি
কবির মতোই থাকতে চেয়েছি
কিন্তু সভ্য সমাজে আমি নির্থক
তাই নতুন রূপে আবার এসেছি।
আমি এখন নতুন কবি
অনেক দায়িত্বের বোঝা ঘাড়ে
অগোছালো পৃথিবীতে
গোছাতে এসেছি মানুষের ধারে।
আমি রাজনীতির কবি
সমাজে আমি নেতৃত্ব দিতে এসেছি
রাজনীতির চাপাই পৃষ্ট হয়ে
পাপ মুছন করে পূণ্য হতে চেয়েছি।
আমি প্রকৃতির কবি
কখনো জোয়ার কখনো ভাটা
প্রকৃতির নিরব আবাসে
হয়ে যাই রাজনৈতির কাটা।
আমি যুদ্ধের কবি
কখনো নিজ দেহকে চিনি না
নিজ সত্যকে ভর করে
অন্যায়ের বৈরি করি যুদ্ধ ঘোষণা।
আমি কবি
কখনো শান্ত কখনো অশান্ত
পৃথিবীর মোড় ঘুরিয়ে গেলেও
কারও কাছে করিনি মাথা নত।
আমি অবহেলিত কবি
বঞ্চিত মানুষের কথা বলি
সকলের দোয়ারে ঘুরে বেড়ায়
সকলের পথে চলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।