বইয়ের আলো
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

যদি তুমি বইয়ের আলো
পেতে একবার চাও,
বেশি করে বইয়ের পাতা
উল্টায়া ভাই নাও।

বইয়ের মাঝে জ্ঞানের আলো
খুঁজে দেখো ভাই,
জ্ঞানের প্রসার বইয়ের মাঝে
গিয়ে দেখো তাই।

জানতে হলে পড়তে হবে
শুধু জ্ঞানের বই,
বইয়ের নেশায় পড়তে বসে
আমরা জ্ঞানী হই।

দীপ্ত আলো বইয়ের মাঝে
আর যে কোথাও নাই,
এমন আলো ভুবন মাঝে
আমি নাহি পাই।

জীবন গড়ার পথপ্রদর্শক
শুধু তোমার বই,
বই যে তোমার শ্রেষ্ট গুরু
তারি আশায় রই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।