নদীর পাড়ে বাড়ি
- নাঈম ইসলাম বাঙালি ১৫-০৫-২০২৪

নদীর কোলে বসত বাড়ি
ঊর্মি নিলো ধুয়ে,
কূল-বাসির স্বপ্ন যত
ঘুমের ঘরে শুয়ে।

সকাল গেল সুখে-রে ভাই
বিকাল দুখে ভরা,
কূল বাসির স্বপ্ন যতো
উদাস কেন চড়া।

সিন্ধু গিরি তুফান যতো
তার সহিতে বাস,
পূব গগনে ঝড়ের বেগে
তাদের বুকে ত্রাস।

কষ্ট যদি বুঝতো কেহ
মনে মান্তি মিলে,
আশায় সবি নিরাশ হল
স্বপ্ন গেল বিলে।

নদীর পাড়ে বসত বাড়ি
এমন দুখী যারা,
তাদের পাশে দাঁড়ায় যেন
মানবতার সাড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।