কিসের কবি
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

মানুষ নাকি কবি হয়
খুব বড় মাপের কবি
নামের পাশে ক আর বি আছে
এতটুকুই জানি।
মানুষে কবি বলে ডাকে যারে
আমি বলি কিসের কবি তুমি,
যেখানে ক্ষুধার্তের আর্তনাদ বুঝ না
গাছের পাতা ছিড়লে একটুও টের পাও না
সমাজের চিত্র আরও কত বৈচিত্র
তাও তুমি বুঝ না।
তাহলে তুমি কিসের কবি?
শুধু কলম আর খাতা পুরাও এতটুকুই তুমি।
অথচ জানো না কতগুলো খাতা আর কলম
শেষ করেছো তুমি।
কলম আর খাতার হিসেব দিতে পারো না
তাহলে কিসের কবি তুমি।
কবিরা তো শুধু লেখে না
তাদের প্রতিটা পদচারণ কবিতার শব্দ হয়।
তাদের চোখের দৃষ্টি যেথায় পড়ে
সেটাও একটা কবিতা হয়।
তাদের মুখের অমোঘ উচ্চারিত
প্রতিটা শব্দই কবিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।