স্বপ্ন গ্যারেজ
- আসরাফুজ্জামান সোহেল ১৬-০৫-২০২৪

স্বপ্ন গ্যারেজ
_______
পুরনো স্বপ্ন গুলোকে মেরামত করবো বলে
গ্যারেজ খুলেছি সপ্তাহ খানেক আগে,
এরপর থেকে আমি এখানেই আছি
এখানেই আমাকে পাবে ৷

তুমি কি জানো?
তোমায় নিয়ে দেখা স্বপ্ন গুলো সব-
রঙ হারিয়েছে!
খরস্রোতা ঐ নদীটি যেমন তার ঢেউ হারিয়েছে!

তিস্তা যেমন আর উত্তাল হয় না আগের মতো,
শুধুই বালুচর চারিদিকে,
দিনে দিনে অনাদরে তেমন-
স্বপ্ন গুলোও শুধু হয়েছে ফিকে!

স্বপ্নরা আজ যখন প্রশ্ন করে আমায়,
তাদের রঙ হারানোর বেদনায়!
মেঘে ভরা আখি দুটি তখন আশ্রয় খুঁজে-ফিরে
ঐ আকাশের নীলিমায়!

বিশ্বাস করো,
নতুন করে তাই তোমাকে নিয়ে
আর কোন স্বপ্ন দেখিনা এখন,
পুরনো গুলোর রঙ ফেরাতেই-তো
কেটে যাবে আরো সহস্র বছর,
আরো কত শত জনম!

✍️আসরাফুজ্জামান সোহেল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।