সন্ধিঃক্ষণ
- সুমাইয়া নূর ১৭-০৫-২০২৪

অনেক কষ্ট হয়,
এক জগত ছেড়ে অন্য জগত-এ যেতে।
সবচেয়ে বেশি কষ্ট হয়,
দুই জগতের সন্ধিঃক্ষণে।

সন্ধিঃক্ষনটা আসলেই সহ্য হয় না।
কেননা,মনে থাকে তখন এক মিশ্র অনুভূতি।
কিছু ফেলে আসার এক অনুভূতি।
কিছু গ্রহন করার এক অনুভূতি।

আমি যেকোনো একটা জগত নিয়ে চলতে পারি।
যেকোনো একটা অনুভূতি নিয়ে বেচেঁ থাকতে পারি।
পারিনা দুটো জগত নিয়ে একসাথে চলতে,
পারিনা নিজের দুটো সত্ত্বাকে নিয়ে চলতে.....।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।