অন্ধ
- শামীম এএ কবীর - পৃথিবীর বিশ্রী সব কবিতা ২০-০৫-২০২৪

কতবার চেয়েছি ভুলে যেতে
পারিনি, সে কিসের যাদু?
লোকে বলে মায়া।
কেউ কি আপন জন?
মনকে বলেছি ভুলে যাও, যত নেশা
মনের জানালা খুলে কে, কেন উকি দিল?
কে যেন দাড়িয়ে ছিল এতক্ষণ অন্তরালে
চোখে চোখে সরে গেল ছায়া।

কত লোক চলে যায়, ভুলে যাই
ভেঙ্গে ফেলি ভাল লাগা কত কিছু।
জীবনের শান্তনা একটাই
ক্ষণে ক্ষণে দৃশ্যরা পাল্টায়।

শ্রাবণের বৃষ্টিতে কাকভেজা গাছ হয়ে
মেঘের কান্না শুনে ক্লান্ত
স্বপ্নরা ডাক দেয় ঘুম থেকে জেগে উঠি
প্রতারক স্মৃতি জেগে ভিজে দেয় কত কিছু
একা একা জেগে থাকি চন্দ্রাহত।

হৃদয়ে যন্ত্রণা, বিষ গেলা ভুলে যাই।
ভুলতে পারিনা, সে, কে ? কেন?
নিশ্বঃব্দ চলাফেরা আসে যায়
যেতে যেতে থেমে যায় এই পথে
অন্ধের চিনে ফেলা গন্ধ ।
০৫/০৫/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।