গুণ
- শামীম এএ কবীর - পৃথিবীর বিশ্রী সব কবিতা ২০-০৫-২০২৪

সেই সকাল থেকে
প্রবঞ্চক কোকিলের গান
পুড়ে দিচ্ছে, জালাচ্ছে ধিকি ধিকি
ভেতরে তুষের আগুণ।
দেখ কোনখানে
হয়তোবা কোন বনে
শুননি সে কন্ঠ শুধা
দেখনি বনের গহীনে
নীলচে ম্যজেন্টা জারুল?
খুব কাছথেকে শুধু কৃষ্ণচুড়া?

শুধু ধিকি ধিকি যাচ্ছি পুড়ে
শোননি সে প্রবঞ্চক কন্ঠের মায়া,
আর পাখা ঝাপটানো
কি তার গতি, দুরন্ত ছায়া
তুমি বললে হোকনা সে প্রবঞ্চক
তবুতো হৃদয়ে গান
কাকের কি নেই দোষ
সেও তো কালো, আর স্বর কর্কশ।
০৮/০৯/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।