প্রেম বিষয়ক
- শামীম এএ কবীর - পৃথিবীর বিশ্রী সব কবিতা ২০-০৫-২০২৪

কখনো মনে হলে কাছে ডেক
সাড়া দেব,
যদি বলো পাশে থেক
কাছে যাব,
যদি বলো সাথে চলো
যতদুর যেতে চাও,
সাথে সাথে হেটে যাব।

যদি বলো এই নদী পাড়ি দাও,
একবুক পানি আমি সাতরাবো।
যদি বলো ডুবি চলো,
অথৈয়ের অতলে ডুবদেব।

যদি বলো চলো উড়ি,
ডানা নেব।
যদিবলো চলো বসি,
পাশে যাব।
যদিবলো চলো বলি,
যতকথা বলো তুমি শুনে যাব।

কখনো মনে হলে নাম ধরে ডাক দিও,
যেখানেই থাকি আমি, উড়ে যাব।
যদি বলো হাত ধরো,
হাতে হাত ছুয়ে দেব।

যদি বলো দাড়াও,
আয়নার ফ্রেম হব, মুখ দেখাব।
যদিবলো চোখ রাখ চোখে,
চোখের সাগরে আমি ডুব দেব।

যদি বলো আজীবন কাছে থেক,
জানালার কাঁচ হয়ে আলো দেব
কখনো মনে হলে
ডাক দিও নিরজনে
নিঃশ্বাস হয়ে আমি এই নাম ডেকে যাব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।