নিরুদ্দেশ নেশা
- শামীম এএ কবীর - পৃথিবীর বিশ্রী সব কবিতা ২০-০৫-২০২৪

আর সবার যত নেশা
আমার নিরুদ্দেশ।
ভেতরের সৈকত উপকুল তটরেখা
অবিরত আছড়ে পড়ে, নেশার নীল তরঙ্গ।
ভেসে চলি তরঙ্গের ঘাতে ঘাতে।
ক্রমশ দুরত্ব বাড়ে
তট রেখা সরেযায়, দুরেযায়, সবুজ ঘাস ।

মাঝে মাঝে বিক্ষুব্ধ উপকুল
ফুসে উঠা জলোচ্ছাস।
আবেগকে নিয়ে উড়াতে চায়,
বিচিত্র বর্ণের খোয়াব দেখায়,
নীল আকাশ।

নিরুদ্দেশ নেশা সারাক্ষণ আচ্ছন্ন করে রাখে
মেহান্ধ আমি
ভেতরে যত উত্তেজনা, অস্থিরতা, হা হুতাশ
এ এক ভয়ানক খেলা
জীবন তো নাভিঃশ্বাস
পৃথিবী থেকে পালানোর স্পর্ধা!
একরোখা ভয়ানক উত্তাল
তরঙ্গে তরঙ্গে ভেসে চলি একাকী-
নিরুদ্দেশ।
০৬/০৭/১৯৯৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।