উদ্যোক্তা যদি হতে চাও
- মোঃ আখতার হোসেন সজীব - --------- ১৭-০৫-২০২৪

উদ্যোক্তা—
সেতো পরে,
আগে লও তুমি উদ্যোগ’
যত মত তত পথ
পথ তবু একটাই “কি করিতেছ যোগ”?

ঊঁচ-নীচ,কদাকার,সেই হবে সবাকার
যার আছে ক্ষুরধার
জ্ঞান আহরণী রোগ।

চলিতেছে বলিতেছে, আসিতেছে যাইতেছে
কি যেন কি ঘটিতেছে
লোকমুখে শুনি তোর
কি যেন কি রটিতেছে।

দুরুদুরু বুক ধীর পায়ে চলে সেইজন,
নিয়ামক শক্তিই অদৃশ্য দর্শন
বন্ধূর,করে দূর,সৃজিত সজ্জিত
সেই উদ্যোক্তাই আগে রয়-
পড়ে রয় শুধু লজ্জিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৬-০২-২০১৫ ০৮:১৪ মিঃ

valo laglo @@@