অল্প কিছু
- শামীম এএ কবীর - পৃথিবীর বিশ্রী সব কবিতা ২১-০৫-২০২৪

অনেক সময়
অল্প কিছুই যথেষ্ট মনে হয়
কিছু কিছু মুহুর্ত্ত আসে
কেউ আলিঙ্গন করে
কেউ হেসে হেসে অভ্যর্থনা জানায়
কিন্তু এই জীবনে এইটুকুই কি যথেষ্ট?

জীবনের বিস্তৃর্ণ পথ
যতো মসৃণ ততো বন্ধুর
জীবনে বৃহৎ ও ক্ষুদ্র
কতো কিছুর সমাহার
জীবন কি শুধু শুধুই আনন্দ বিহার?

তাছাড়াও রয়েছে, জীবনের অনেক জটিলতা
জীবন সবসময় সংগ্রাম মুখর
যদি মনে করো এই জীবনে একটুখানি কথা কিংবা
সামান্য কিছুই যথেষ্ট
তাহলে জীবনের সেখানেই তুমি থেমে যাবে

যদি তুমি সিড়ির নীচে পৌছেই
আত্মতৃপ্তি লাভ করো
তবে সিড়ি বেয়ে বেয়ে আর
উপড়ে ওঠার স্বপ্ন দেখতে যেয়ো না
সিড়ির নীচেই সে স্বপ্ন টুকরো হয়ে ভেঙ্গে যাবে
০৯/০৮/২০০৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।