উদাসী মন
- জাফর পাঠান ১৭-০৫-২০২৪

উদাসী মন
জাফর পাঠান

কি এক রহস্যের ঘোরে-ঘুরে উদাসী আমার মন /
খুঁজে ফিরে কখনো কাঁশবন /
কখনো বা খুঁজে আকাশ /
কখনো বা বাতাস /
ঘুরে বেড়ায় কখনো কল্প পোতে চড়ে /
কখনো হারিয়ে পথ-ফেরেনা নীড়ে /
হতবিহ্বল মনে-চোখে কুহক ঝরে /
যায় ভুলে-নাই সে নীড়ে /
অথচ-
যায় চলে নিমিষে উদাস, উদাসের হাত ধরে /
জানেনা নিজেও, আছে কত দূরে /
মৃম্ময় দেহে থাকি আমি পড়ে, নিজকে ঘিরে /
সম্বি’তে-তাকাই ফিরে ফিরে, ও কখন ফিরে /
আমার এই ভাবালু নদের তীরে-উদাসী নীড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২০-০১-২০১৫ ০৮:০৪ মিঃ

fine lekha fine @ thanks