হৃদয় পালিত কষ্ট
- ফয়জুস সালেহীন ২১-০৫-২০২৪

(আমার ছেলে আনাসের স্মরণে লিখা)

আমি একটি কষ্ট পুষি বুকের ভেতর।
লাল কষ্ট,নীল কষ্ট আর হরেক রঙের
কষ্টদের দিলাম ছুটিঁ।
আমি শুধু নির্দিষ্ট একটা কষ্ট পুষি।
সেই কষ্টকে সযতনে করি লালন।


কষ্টটা তুই আমাকে ছেড়ে যাসনে কখনও কোনকালে।
আমি যে ছন্নছাড়া হয়ে যাবো তুই বিহনে।
তুই না হয় অশ্রু ঝরাবি এক পশলা
কোন বিশেষ ক্ষণে,
উৎসবে,পার্বনে কিংবা উদাসী কোন লগনে।
আমি পাবো অসীম সুখ সেই ক্রন্দনে।
কষ্টটা তুই নাইবা হলি ভবঘুরে।
তুই বরং থেকেই যা আমার হৃদয় কুঠুরীতে- একটি হৃদয় পালিত কষ্ট হয়ে।

১৫/১০/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

faijus
০৭-০৪-২০১৫ ২৩:১৫ মিঃ

কষ্টটা তুই বরং থেকেই যা আমার হৃদয় কুঠুরীতে একটি হৃদয় পালিত কষ্ট হয়ে।

faijus
০৫-০২-২০১৫ ১৩:৩১ মিঃ

কেমন লাগলো কবিতাখানি? পাঠক জানাবেন।