আলোর মিছিল নাকি লাশের?
- সুমাইয়া নূর ১৬-০৫-২০২৪

-আলোর মিছিলে তুমি আমি হাসবো সারাক্ষণ।
-আলোর মিছিল?
-হ্যাঁ।
-কই?আমি তো আলোর মিছিল দেখি না?
আমি দেখি লাশের মিছিল।
মনের লাশ,বিবেকের লাশ,স্বপ্নের লাশ।
হাসতে পারবে তুমি সেই মিছিলে?

হয়তো,তুমি থাকো আলোর মিছিলে,কিন্তু আমি না।
হয়তো,তোমার চারপাশে খেলা করে আলো,কিন্তু আমার না।
আমার চারপাশে খেলা করে স্বাধীনতার লাশ,ব্যাক্তিত্বের লাশ,আনন্দের লাশ।

-তুমি কি এসকল কিছুকে মেরেই লাশের মিছিলে যোগ দিয়েছ?
-না।
-তবে?
-আমার এসকল কিছু মরে লাশ হয়ে যাওয়াতেই,
আমি লাশের মিছিলে ঠাঁই পেয়েছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১৯-১২-২০১৪ ০৯:২০ মিঃ

very fine

sumaya_noor
১৮-১২-২০১৪ ১৪:১১ মিঃ

ধন্যবাদ। #Utpal23

Utpal23
০৭-১২-২০১৪ ১১:৫৩ মিঃ

অনেক সুন্দর একটি কবিতা।খুবই ভাললাগল।শুভকামনা রইলো।