আক্ষেপ
- ফয়জুস সালেহীন ২১-০৫-২০২৪

পরিকল্পনার
পরিগুলো উড়ে গেছে ডানা মেলে,
কল্পনাগুলো নিথর পড়ে আছে আকাশ-কুসুম হয়ে।
পদক্ষেপের
পদগুলো র্হেটে চলে গেছে অনেক কদম দূর,
ক্ষেপগুলো পড়ে আছে অবিন্যস্ত হয়ে।
রূপকথার
রূপগুলো ঝলসে গেছে,
কথাগুলো পড়ে আছে রসকষ হীন।
সুখানুভূতির
সুখের পায়রাগুলো দিয়েছে উড়াল,
অনুভুতিগুলো পড়ে আছে র্ভোতা হয়ে,
প্রতিবাদের
বাদগুলো নাম লিখিয়েছে বাদের তালিকায়,
প্রতিগুলো এখন প্রতি মূহুর্তের বোবাকান্না।
চেতনাগুলো যেন আজ অবচেতন হয়ে পড়ে আছে।
গণতন্ত্রের
গণরা আজ চাপা পড়েছে সিদ্ধান্তের স্তুপের নীচে,
পড়ে আছে যত্তসব তন্ত্র-মন্ত্র,
বৈকল্যের পথে আজি রাষ্ট্রযন্ত্র।

১৫/১১/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

faijus
০৭-০৪-২০১৫ ২৩:১০ মিঃ

এই আক্ষেপের অবসান চাই।

faijus
০৫-০৩-২০১৫ ২০:১৪ মিঃ

কবিতাটি কেমন লাগলো?

faijus
২০-০১-২০১৫ ২০:২৭ মিঃ

অনেক প্রীত হলাম আপনার মন্তব্যে কবি সবুজ আহমেদ।

kobisabujahmed
১৯-০১-২০১৫ ১৬:১১ মিঃ

nice likha