সবুজের মাঝে লাল
- আবু জাফর বিঃ ১৭-০৪-২০২৪

সবুজের মাঝে লাল...
বাংলার সবুজ ভূখন্ডে রক্তের দাগ মাখা,
বাঙ্গালীর অহংকার মুক্তিযুদ্ধ বিজয়ের পতাকা।

সবুজের মাঝে লাল...
বাঙ্গালীর বাংলার রক্তিম আকাশ, সবুজ মৃত্তিকা,
ত্রিশলক্ষ শহীদের জীবন দিয়ে ছিনিয়ে আনা পতাকা।

সবুজের মাঝে লাল...
সবুজ ধানের শীষে সোনালী দানায় গেঁথে থাকা,
দু’লক্ষ মা বোনের সম্ভ্রম সন্মানের আচ্ছাদনের পতাকা।

সবুজের মাঝে লাল...
প্রতিটি দেশবাসীর একান্ত নিজস্ব ভূখণ্ড; স্বপ্ন দেখা,
আমাদের নিজস্ব আঙিনা, এই লাল সবুজের পতাকা।

সবুজের মাঝে লাল...
দুর্বাঘাসের সবুজ চাদরে রক্তে ভেজা দাগ মাখা,
জাতি-গোষ্ঠীর উল্লাস গৌরবোজ্জল বিজয়ের পতাকা।

সবুজের মাঝে লাল...
নতুন ভোরের পূর্বাকাশে ডগমগে লাল সূর্য আঁকা,
ষোলোকোটি বাঙ্গালীর পরিচয় লাল-সবুজের পতাকা।
---------------
১৫/১২/২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।