আমার দেশ
- আবু জাফর বিঃ ১৬-০৪-২০২৪

মাঠে পাট, ধান, পান,
কৃষকের মুখে গান।
শালিক দোয়েল গাংচিল,
নদী-নালা খাল-বিল।

পদ্মা মেঘনা যমুনা সুরমা,
মাতৃভূমি আমাদের মা।
বিস্তীর্ণ সবুজ তেপান্তর,
দিগন্তে হরানো বঙ্গপোসাগর।

মাতৃভাষা মুখের বুলি,
মাছে-ভাতে আমরা বাঙ্গালী।
ফুলে-ফলে ভরা এ দেশ,
এই তো আমার বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।