এক রঙিন বেদনা
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

সৃষ্টি যেন এক রঙিন বেদনা
স্রষ্টা কাঁদে সৃষ্টির মোহনায়।
গুচ্ছ গুচ্ছ আলো আর গুচ্ছ গুচ্ছ আঁধার
ঝলসিত বিদ্যুত...............এক ঝাঁক কান্না।
হর্ষ কলরোল...............বীভৎস ভয়ার্ত চীৎকার
আঁধার আলোর লুকোচুরি খেলা বারবার।

দীর্ণ বেদনায় কাঁপে মেদিনী
মায়াবী ছড়ায় মায়ার কুহক।
ধ্বংস বিষাণ বাজে পিশাচীর অট্টহাসিতে
কাঁপে পৃথিবী ভয়ার্ত ত্রাসে।
ধূ ধূ বালুচরে হিরন্ময় জ্যোতি
কুয়াশা কুজ্ঝটিকায় নিভন্ত দীপশিখা।

হঠাৎ আলোর ঝলসানিতে উদ্ভাসিত ধরা
তারই মাঝে বাজে অগ্নিবীণা।
কান্না হাসির গাঁথা একখণ্ড মালা
পরে, রঙিন বেদনায় কাঁদে ধরা।
রাশি রাশি হাসি, রাশি রাশি কান্না
ঝলসিত আলোকে আঁধারের ম্লানিমা।

সৃষ্টি যেন এক রঙিন বেদনা
ঝলসিত আলোর এক ঝাঁক কান্না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।