আমি সূর্যাস্ত দেখেছি
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

আমি সূর্যাস্ত দেখেছি
গোধূলি লগ্নে কৃষ্ণচূড়ার রঙিন আভায়,
লাল গোলাপের মৃত্যু মোহনায়
হংস-বলাকার নির্জীব পাখনায়

আমি সূর্যাস্ত দেখেছি
সব রঙিন স্বপ্নের অবসানে।
উর্বশী মেনকার ক্রন্দনে
আর শহীদের বাহু-বন্ধনে।

আমি সূর্যাস্ত দেখেছি
অনশন ক্লিষ্ট মানুষের চোখে,
সর্বহারা মানুষের বুকে।
স্বৈরাচারের লাল পাথর ঠুকে,
আমি সূর্যাস্ত দেখেছি
দেখেছি, দেখেছি বহুযুগ ধরে,
আমি সূর্যাস্ত দেখেছি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।