চলে গেছে
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

চলে গেছে, চলে গেছে সোনার মেলা,
হীরার আলোয় তাসের ঘরে পুতুল খেলা।
সেদিন কোথায়? সেদিন কোথায় হারিয়ে গেল?
ফুলপরীরা কোথায় যেন পালিয়ে গেল
সোনাঝরা সন্ধ্যাগুলো।
হারিয়ে গেল, হারিয়ে গেল দীপুমনি
শুনি না আর কোথাও তোমার পদধ্বনি।
তাথৈ তাথৈ নাচতো সবাই শুন্যে মেলে ডানা,
ছন্দে গানে বাজত বাঁশী তা না না না।
রুপালী ঐ প্রহরগুলো।
যায় না ভোলা, যায় না ভোলা এ জনমে
কোথায় যেন ঝাপসা ছবি ভাঙ্গা ফ্রেমে।
আবির রাঙ্গা পুব দিগন্তে জ্বলতো সোনা
বল্গাহারা শিশুরা সব নাচতো মেলে দিয়ে ডানা।
তারাজ্বলা রাত্রিগুলো।
যায় না ভোলা, যায় না ভোলা সেসব কথা
দীপের আলোয় ছোট্ট খোকা নাচতো হেথা।
কলরবে উচ্ছ্বসিত দিগদিগন্ত
ঝলমলিয়ে উঠতো তখন ধরার প্রান্ত।
ঝিলিমিলি ঐ দিনগুলো।
আসবে না আর আসবে না ফিরে ফিরে
হুরপরীরা আর গাইবে না গান আমার ঘরে।
ফেলে আসা দিনগুলো যে আমায় টানে
ভরবে না আর সন্ধ্যাগুলো গানে গানে,
মুখরিত ঐ দিনগুলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।