অনন্ত সূর্য
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

তোমার বুকেও কি বেদনার পাহাড়?
এক ঝলক বেদনা ঝলসি ঝলসি উঠে বারবার
হৃদয়ের মণিকোঠায়।
কৃষ্ণচূড়ার আগুন তব চোখে
আগুনে ফাগুনে
ঝরাও ফুলঝরি।
ছড়াও রক্তগোলাপ আকাশপানে
এক ঝাঁক আলো নীল দিগন্তে।
তোমার মনি-রত্নখচিত সুতনু
ঝরকে ঝরকে ঝরায় অরুণ আলো
অমিয় সুধা ছড়াও দ্যুলোকে ভূলোকে।
সাগর পাড়ে রক্তিম বলয়
ঝাউশাখে আলোর ফোয়ারা
কুঁড়ে ঘরে উজ্জ্বল প্রভা।
ফকফকে আলোর বন্যায় ভাসাও প্রাসাদ ও কুঁড়েঘর
সিঁধুর পড়া ব্রীড়ানত লজ্জাবতী বধূ হও কখনো
ঝলমলে অমিয় সুধা ঢাল ভুবনে।
তুমি অনন্ত
চির পুরাতন
চির নতুন
উজ্জ্বল ভাস্কর।
তোমার ডানার গন্ধ ছড়াও পৃথিবীর আদি অন্তে
কখনো বুঝি বিপ্লবের বাঁশরী বাজাও?
উড়ন্ত ডানায় ঝরাও আগুন
প্রজাপতির পাখনায় ছড়াও আবির।
শিশিরের বুকে এঁকে দাও প্রেম চুম্বন
তব তপ্ত চুম্বনে জাগে ফুলকলিরা।
আঁধারের বুক চিরে তুমি প্রভাতিয়া স্নিগ্ধ হাসি
তুমি সবিতা
কখনো হয়ে উঠ কবিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।