মানুষ
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

মানুষ তুমি বিধাতার সেরা সৃষ্টি
গড়েছ সভ্যতা, সমাজ আর কৃষ্টি।
তবে একহাতে ধ্বংস বিষাণ
আর হাতে সৃষ্টির নিশান।

মানুষ তুমি বহুরূপী।
আলোড়ন তুলেছ বিশ্বব্যাপী
শান্তির মিছিলে আছ তুমি
ধ্বংস করেছ যুদ্ধে নামি।

ধর্মের নামে হানাহানি
এদিকে ছড়াও ধর্মের বাণী।
মানুষ তুমি দেবতা
কখনো হও শয়তানের ভ্রাতা।

গড় তুমি দেবালয়
ভাঙ্গ তুমি আশ্রয়হীনের আশ্রয়।
ধ্বংস কর শ্যামল শোভা
ছড়াও দিকে দিকে আলোর বিভা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।