উথাল-পাথাল
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

উথাল-পাথাল নদীর মোহনায়
দিন যায়, যায়রে আমার যায়।
আকাশ কালো আঁধার অমানিশায়
বজ্রবিষাণ হুঙ্কারিয়া যায়, যায়।

পাই না পথের দিশা আমি,পথহারা
প্রলয় ঝড়ের নৃত্যে আমি সর্বহারা।
ভাঙ্গলো, ভাঙ্গলো ঝড়ে ঘরখানি মোর
সেথায় বাজে প্রলয় বাঁশীর সুর।

বাঁশী বাজবে না আর মোহন সুরে
সর্বগ্রাসী কান্না আমার নিদ হরে,
দুঃখ আমার বুকে নিয়ে খুঁজি তারে
সে জন কোথায়, ঘুরে কার দ্বারে?

স্বপন আমার গুঁড়িয়ে গেল কোন অতলে?
আমার গোলাপ নিষ্পেষিত পদতলে,
হৃদয়ে আমার কান্না-সাগর উথলে উঠে
দেখি না যে আশার আলো দৃশ্যপটে।
তারে পাব না, পাব না কোনদিন যে,
স্বপ্ন হয়ে বুকের পরে রইলো সে।
উথাল পাথাল নদীর মোহনায়
দিন যায়, যায়রে আমার যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।