বাজাবো আমার বীণা
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

কণ্ঠে আমার সুর দাও প্রভু
হাতে দাও বীণা।
তমিস্রা রজনীর আঁধার ঘুচাতে
রুদ্র নিনাদে বাজাবো আমার বাণী।

কালের সমুদ্রের আবর্জনা স্তূপে
শুনেছি পিশাচের অট্টহাসি,
ঢেকেছি পৃথিবী কালবৈশাখী ঝড়ে
আর্ত হাহাকারে ব্যর্থ কান্না ঝরে।

কণ্ঠে আমার সুর দাও প্রভু
হাতে দাও বীণা
তূর্য নিনাদে বাজাবো তোমার গান
বাজাবো, বাজাবো আমি মহানন্দের তান।

স্তব্ধ হবে পিশাচের অট্টহাসি
ব্যর্থ হবে শয়তানের অভিযান।
আনন্দে উজ্জ্বল ঝলমল পৃথিবী
তারাজ্বলা রাতে ভাসবে আলোর বন্যায়।

কণ্ঠে আমার সুর দাও প্রভু
হাতে দাও বীণা
বীণার ঝঙ্কারে হবে নব অরুণোদয়
রিনিঝিনি নৃত্যের ছন্দে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।