অন্ধকারের সিঁড়ি
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

অন্ধকারের সিঁড়ি বেয়ে চলতে চলতে
পিচ্ছিল কর্দমাক্ত পথে গড়িয়ে পড়ি,
হুঁচোট খাই, হুঁচোট খাই উঠে দাঁড়াই
আমার পরাজয়ে হাস তুমি উল্লাসে।
কঙ্কর বিছানো দুর্গম এ পথ
নিভিয়ে বাতি করেছ কাল রাতি,
হুঁচোট খাই, হুঁচোট খাই উঠে দাঁড়াই।
তোমার ক্লেদাক্ত হাসি ছড়ায় গগনে
আমার পরাজয়ে উচ্ছল উল্লসিত তুমি
হুঁচোট খাই, হুঁচোট খাই উঠে দাঁড়াই।

তুমি প্রতীক্ষা কর আমার পরাজয়ের
অমানিশার কালো আঁধার আমার পথে।
বিদ্যুতের মত আলোকচ্ছটায় উজ্জ্বল তুমি
আকাশ বিদীর্ণ করে আঁধার নামলো
হুঁচোট খাই, হুঁচোট খাই উঠে দাঁড়াই।
ঝলসে দেই একরাশ আলোর মশাল
নক্ষত্রের আর তারার ঝলসানিতে
আমি শক্তির মশাল জ্বেলে জয়ী এবার,
এবার তুমি হুঁচোট খাও ভেঙ্গে পড়।
তোমার পতনের প্রচণ্ড আওয়াজে
আমার জানালা খুলে আলোর মশালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।