যমজ বোন
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

তারা দুটি যমজ বোন
একজন দিল রঙিলা বাঁশীতে সুর,
আর একজন বেদনা বিধুর।
একজন দোলায় ঝলমলে মখমলের ওড়না
আর একজন পরে মসিলিপ্ত কালো মেঘের ঘাগরা
একজনের মুখে তারকাখচিত নভোমণ্ডল
আর একজনের মুখ অমাবস্যার আঁধার।
একজন চামর দোলায়ে নাচে
আর একজন চলে কণ্টকাকীর্ণ পথে।

পৃথিবীর আদি যুগে জন্মেছিল এরা
তারা দুটি যমজ বোন
বাসা বেঁধেছিল প্রতিটি মানুষের রক্তের ফোয়ারায়।
যুগ যুগ ধরে অনন্ত যাত্রা তাদের
তারাজ্বলা আকাশের বুকে হাসিরচ্ছটা ছড়ায় সুখ
নিকষ আঁধারে উতরোল কান্নায় ভাসে দুখ।
তারা দুই যমজ বোন
অনন্ত যাত্রায় জাগায় কান্নাহাসির কল্লোল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।