বিদ্রোহ
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

বিদ্রোহ বিদ্রোহ আজ
পড়েছি রক্তিম সাজ।
অনাচার অবিচার
ঘটিতেছে বারবার।
সর্বহারাদের কান্না
তাদের অশ্রুর বন্যা
বয়ে গেল দিকে দিকে
অন্ধকারের চতুর্দিকে।
সূর্য ডুবেছে অকালে
গাঢ় আঁধার সকালে
আর্তনাদ আর্তনাদ
বাজে ব্যথার নিনাদ।

নারীরা ব্যথায় কাঁদে
পুরুষ ফেলেছে ফাঁদে
অবলা নারীর কান্না
বহে যে অশ্রুর বন্যা।
সহিতে পারি না আর
দেখেছি যে বারবার।
বিদ্রোহ বিদ্রোহ আজ
ধ্বনিতেছে আওয়াজ।
করবে বিদ্রোহ সবে
আঁধার মিলাবে তবে।
সূর্য উঠিবে আবার
দূর করে অন্ধকার।
চাঁদ জোছনা ছড়াবে
আলো ঝলমলে হবে।
সোনালী সোনালী রাত
বহে আনে সুপ্রভাত
দিগ্বলয়ে ঝর্ণাহাসি
বাজবে জয়ের বাঁশী।

বিদ্রোহ বিদ্রোহ আজ
পড়েছি যে রণসাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।