প্রতীক্ষা
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

তুমি তো আজো এলে না
তুমি তো এলে না আমার
হৃদয় সুধায় ভরে দিতে
যুগ যুগ ধরে তোমারি প্রতীক্ষায় প্রিয়
দিবস রজনী কেটেছে অসহ্য শূন্যতায়।

তোমারে খুঁজেছি শুকতারার আড়ালে
তোমারে খুঁজেছি নীলাকাশের বুকে।
তোমারে খুঁজেছি অসীম দিগন্তে
তোমারে খুঁজেছি শুভ্র জোছনায়।
অসহ্য যন্ত্রণায় ঘুম ভেংগে মাঝরাতে
তোমারে খুঁজেছি তারার মেলায়।

নব প্রভাতের আলো ঝরা স্বচ্ছতায়
কুসুমকলির মতো জেগেছে হৃদয় দ্বার।
ওগো এসো এসো তুমি, খুলে দাও
আমার মৌন হৃদয়ের বদ্ধ আগল।
দাও মোরে দাও অমৃতের স্বাদ
তোমার মদির বিহবল চুম্বনে।
তোমার নীলাভ আঁখির চটুল চাহনি
ভরবে আমার শূন্য হৃদয়
ঝলসিত আলোকে।

এসো এসো এসো প্রিয়তম, কত যুগ
ধরে স্বপন হেরিনু তোমার মূরতি
তোমার স্নিগ্ধ আলিঙ্গনে থরথর করে
কাঁপিবে হৃদয় খানি, যুগ যুগ ধরে
চেয়ে আছি তব পথ পানে।
তুমি তো আজো এলে না
তুমি তো এলে না, আমার
হৃদয় সুধায় ভরে দিতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।