এক ঝলক বেদনা আমার
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

এক ঝলক বেদনা আমার
ঝলসি ঝলসি উঠে বারবার।
রক্ত আলোর বিস্ফোরণে
জেগে উঠে অকারণে।
সেই সে বাংলার হাহাকার
স্বৈরাচার উৎপীড়ন আর
সর্বহারার আর্তনাদ,
জুলুমকারীর বজ্র নিনাদ
এক ঝলক বেদনা আমার
ঝলসি ঝলসি উঠে বারবার।

আজি এ সিক্ত প্রভাতে
স্মৃতিভারে নিষ্ঠুর আঘাতে।
রক্ত নদীর বন্যায়
ভেসেছিল হায়!
আমার সোনার দেশ
তবু ও কি শেষ
হয়েছে শোষণের
অবিচারের আর অপমানের?
এক ঝলক বেদনা আমার
ঝলসি ঝলসি উঠে বারবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।