অবসন্ন বিষাদে
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

অবসন্ন বিষাদে আর নিঃসঙ্গ শূন্যতায়
উচ্ছ্বসিত হই তোমার রূপের সুষমায়।
যখনই ব্যর্থ কান্না ঝরে মনের অতলে
তব অমিয় মূরতি চোখে ভাসে পলে পলে।
প্রোজ্জ্বল তারাভরা মণিদীপ্ত আকাশখানি
মায়ার কুহক ছড়ায়, ছড়ায় তব বাণী।
তব রুপেরচ্ছটায় উদ্ভাসিত পৃথিবীটি
সুরলোকের ঝঙ্কার তুলে বাঁজায় বাঁশীটি।

আমার নিঃসঙ্গ বেদনাবিধুর দিনগুলি
সন্ধ্যারাগের আরক্ত মহিমায় যাই ভুলি।
বিস্ময়ে বিস্ফারিত আঁখি মেলে তাকিয়ে দেখি
পবনে পবনে গহনে কাননে রূপসুধা একি!
অবসন্ন বিষাদে আর নিঃসঙ্গ শূন্যতায়
বিমুগ্ধ মন মোর তব রূপের সুষমায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।